Breaking News
Home / ক্রিকেট / আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের হ্যাটট্রিক জয়

আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের হ্যাটট্রিক জয়

চলতি ত্রিদেশীয় সিরিজের গ্রুপপর্বের শেষ ম্যাচে আজ ১৫ মে মাঠে নামে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বাংলাদেশ সময় ৩:৪৫ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ড।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান করে আয়ারল্যান্ড। ২৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ও লিটন।হাফসেঞ্চুরি তুলে নেন দুইজন। ৪৬ বলে ৮ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তামিম। অন্যদিকে লিটন ৪৭ বলে ৭ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। তবে দুর্দান্ত খেলতে থাকা তামিম-লিটনের জুটি ভাঙ্গেন র‍্যাঙ্কিন। র‍্যাঙ্কিনের বলে বোল্ড হয়ে ৫৭ রান করে ফিরেন তামিম।

 

 

এরপর ব্যারি ম্যাকার্থির বলে বোল্ড হয়ে ৬৭ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৬ রান করে ফিরেন লিটন। লিটনের ফেরার পর ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন সাকিব-মুশফিক। তবে সেখানে আঘাত হানেন র‍্যাঙ্কিন। উইলসনকে ক্যাচ দিয়ে ৩৫ রান করে ফিরেন মুশফিক। অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব। ৫১ বলে ৪ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন সাকিব।

 

তবে হাফসেঞ্চুরি হাঁকিয়েই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন সাকিব। এরপর অ্যাডায়ারের বলে উইলসনকে ক্যাচ দিয়ে ১৪ রান করে ফিরেন মোসাদ্দেক। তবে শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ ও সাব্বির। মাহমুদউল্লাহ ৩৫ ও সাব্বির ৭ রানে অপরাজিত ছিলেন। এরই ফলে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ।

 

এর আগে আয়ারল্যান্ডের হয়ে স্ট্যার্লিং ১৩০, পোটারফিল্ড ৯৪, বালবির্নি ২০, উইলসন ১২ ও অ্যাডায়ার ১১ রান করে ফিরেন। বাংলাদেশের হয়ে রাহি ৫টি, সাইফউদ্দিন ২টি ও রুবেল ১টি উইকেট শিকার করেন।

 

আয়ারল্যান্ড একাদশঃ উইলিয়াম পোটারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি, জেমস ম্যাককলাম, কেভিন ও’ব্রায়েন, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, মার্ক অ্যাডায়ার, বয়েড র‍্যাঙ্কিন, জশ লিটল, ব্যারি ম্যাকার্থি।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত।

About Eusub Sharif

Check Also

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, জেনে নিন কখন শুরু হবে

আর কিছুদিন পরেই ইংল্যান্ড বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে বসছে ক্রিকেটের এ জমজমাট আসর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *