Breaking News
Home / ব্রেকিং নিউজ / ইউএস-বাংলাকে বাংলাদেশ বিমানের ধাক্কা

ইউএস-বাংলাকে বাংলাদেশ বিমানের ধাক্কা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ড্যাস-৮ উড়োজাহাজকে ধাক্কা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং।৭৭৭ উড়োজাহাজের ধাক্কায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ড্যাস-৮ উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার (১১ মার্চ) গভীর রাতে এই ঘটনা ঘটে।

 

বিমানবন্দরের ফ্লাইট অপারেশন বিভাগ সূত্র এ ঘটনার নিশ্চিত করেছেন।উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের ১২ই মার্চ নেপালের কাঠমান্ডু ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয় বাংলাদেশের ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান।

 

ক্যাপ্টেন আবিদ সুলতান ছিলেন সেদিনের ঐ ফ্লাইটের পাইলটের দায়িত্বে। তাঁর সঙ্গে কো-পাইলট হিসেবে ছিলেন পৃথুলা রশিদ। দুর্ঘটনায় তারা দু’জনসহ বিমানের মোট ৫১ জন যাত্রী এবং ক্রু নিহত হন। ২০ জন প্রাণে বেঁচে গেলেও তাদের অনেকের আঘাত ছিল গুরুতর।

 

এরপর এ ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করে নেপালের কর্তৃপক্ষ। রবিবার (২৭ জানুয়ারি) ওই কমিটি তাদের ৪৩ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দেশটির পর্যটন ও বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছে।

 

নেপালের সাবেক সচিব যাজনা প্রাসাদ গৌতমের নেতৃত্বে ওই কমিশনে নেপালের নানা বিভাগের কর্মকর্তারা ছিলেন। এর বাইরে বাংলাদেশের ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমাতুল্লাহ এবং নকশা ও নির্মাতা পরামর্শক হিসাবে কানাডার নোরা ভেল সহায়তা করেছেন।

About admin

Check Also

নুরুকে নিয়ে আসিফ নজরুলের স্টাটাসে শিক্ষার্থীদের মধ্যে তোলপাড়!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলের ফেসবুক ওয়ালে এক স্ট্যাটাস ঘিরে শিক্ষার্থীদের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *