Breaking News
Home / এক্সক্লুসিভ / মদিনার কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজ হুসাইন চতুর্থ!

মদিনার কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজ হুসাইন চতুর্থ!

বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগিদের নিয়ে প্রথমবারের মতো মদিনায় অনুষ্ঠিত হল ৪০তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করে হাফেজ হুসাইন আহমদ। প্রতিযোগিতায় ৪র্থ স্থান অর্জন করে সে।৩ অক্টোবর থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা শেষ হয় বুধবার (১০ অক্টোবর) রাতে। প্রতিযোগিতার সমাপনী পর্বে মসজিদে নববিতে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

 

‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতাটি ৪ বিভাগে অনুষ্ঠিত হয়েছে। তাজবিদ ও তাফসির সহকারে কুরআন হেফজ, তাজবিদসহ কুরআন হেফজ, তাজবিদসহ ১৫ পারা হেফজ এবং তাজবিদসহ ৫ পারা হেফজ প্রতিযোগিতা হয়।কিশোর হাফেজ হুসাইন আহমদ সিলেটের গোয়াইনঘাটের সন্তান। সে বিশ্ববিখ্যাত হাফেজ ও কারি তৈরির প্রতিষ্ঠান রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

 

উল্লেখ্য যে, হাফেজ ক্বারি নেছার আহমাদ আন-নাছিরি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেক পুরস্কার লাভ করেছেন। এর মধ্যে সৌদিআরবে ৮বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন।

 

 

ব্রেকিংনিউজ

About admin

Check Also

নুসরাতের পরিবারকে ১ লাখ টাকা দিলেন আফরোজা আব্বাস

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, দেশে এখন গণতন্ত্র নেই, আইনের শাসন ও বিচার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *