Breaking News
Home / তথ্য ও প্রযুক্তি / শুরুতেই নতুন মন্ত্রী মোস্তফা জব্বারের দারুণ চমক

শুরুতেই নতুন মন্ত্রী মোস্তফা জব্বারের দারুণ চমক

পাইকারি মূল্যে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি করা আর চলবে না বলে ঘোষণা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তফা জব্বার।

বুধবার বিকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, গ্রাহকের কাছে নির্ধারিত মূল্যে ব্যান্ডউইথ বিক্রি করতে হবে মোবাইল অপারেটরদের।

রাজধানীতে বেসিস আয়োজিত সংবর্ধনা শেষে মন্ত্রী বলেন, ইন্টারনেটের প্রকৃত মূল্য নির্ধারণ এবং সর্বোচ্চ গতি নিশ্চিত করাই হবে আমার প্রথম কাজ। এ লক্ষ্যে ভয়েস কলের মত ইন্টারনেটেরও সর্বোচ্চ দর নির্ধারণ করে দেয়া হবে।

এছাড়া অভ্যন্তরীণ বাজারে বিদেশি প্রতিষ্ঠানের আধিপত্য কমাতে কাজ করার কথা বলেন তিনি। সফটওয়্যার ব্যবহারের ক্ষেত্রে দেশি প্রতিষ্ঠানকে অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়ে মোস্তফা জব্বার বলেন, ‘আমি ধারণা করতে পারি নাই টেলিকম ডিভিশনে ক্যান্সারের মতো সমস্যা বিরাজ করে, আর তা সমাধান করার জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আমার নিজেরে কাছে দুর্ভাগ্যজনক মনে হয়েছে, মন্ত্রণালয়ের সাথে যুক্ত কর্মকর্তারা, আমাদের নুরুল কবির (অ্যামটব মহাসচিব) পর্যন্ত তারা প্রত্যেকে এক্সপ্রেশন দিয়েছেন, কানাগলির ভেতরে বসে আছি।’

মন্ত্রীর এই কথায় ইন্টারনেট ব্যবহারকারীরা মহাখুশি দেশকে ডিজিটাল বললেও বাস্তবে ইন্টারনেটের গতি ই নাই। ফ্রীলান্সরা আশা করছেন আর প্রতারণা নয় আশা করি নবনিযুক্ত মন্ত্রী পে পাল সহ অন্যান্য সুবিধাও দিবেন। এর আগে পেপাল এবং জুম একই জিনিস মন্ত্রি পলকের বিরুদ্ধে ফেসবুকে ক্ষোভ ছিল ফ্রিল্যান্সারদের।

About admin

Check Also

৫৮টি নিউজ পোর্টালই খুলে দেওয়ার নির্দেশ

প্রিয়ডটকম, ঢাকাটাইমস ও পরিবর্তনসহ ৫৮ অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশনা প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *