Breaking News
Home / বিনোদন / বরিশালের ভাষা ছাড়া কথাই বলতে পারি না: অহনা

বরিশালের ভাষা ছাড়া কথাই বলতে পারি না: অহনা

মডেল ও অভিনেত্রী। আরটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘লাকি থার্টিন’। ফরিদুল হাসান পরিচালিত এ ধারাবাহিক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

অনেক শব্দ হচ্ছে। শুটিংয়ে আছেন নিশ্চয়-

হ্যাঁ, আজ [সোমবার] রাজধানীর তিনশ ফিট এলাকায় শুটিং করছি। নাটকের নাম ‘আয়না মতি’। এখানে আমাকে ‘আয়না’ চরিত্রে দেখা যাবে। আর মতি চরিত্রে অভিনয় করছেন রওনক হাসান। এটি ঈদের নাটক।

ঈদ আয়োজনে আর কোন কোন নাটকে অভিনয় করেছেন?

বেশ কয়েকটি নাটকেই অভিনয় করেছি। বলতে পারেন এবারই বেশি সংখ্যক নাটকে কাজ করতে যাচ্ছি। এরই মধ্যে ‘হাসির পাত্র’, ‘আজ ময়নার বিয়ে’, ‘ভাই’, ‘বাকির নাম ফাঁকি’, ‘প্রেম চক্কর’, ‘ঢাকা টু বরিশাল’, ‘নটি এট ফরটি’ নাটকে শেষ। এ ছাড়া আরও কয়েকটি কাজ করব বলে আশা করছি।

নাটকগুলোতে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

বেশ ভালোই। অধিকাংশ নাটকে দর্শক আমাকে ভিন্নধর্মী চরিত্রে দেখতে পাবেন। আজ ময়নার বিয়ে নাটকে একজন অন্ধ মেয়ের চরিত্রে অভিনয় করেছি। মেয়েটি গরিব, সুন্দরী। সুন্দরী হওয়ার কারণে তাকে ইভটিজিংয়ের শিকার হতে হয়। এ ধরনের নাটকে অভিনয় করা আমার জন্য নতুন অভিজ্ঞতা বটে। নাটকে আমার বিপরীতে অভিনয় করেছেন মীর সাব্বির।

আপনার অভিনীত ‘লাকি থার্টিন’ নাটকটি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া কী- তা জানার সুযোগ পেয়েছেন?

আমার ধারণা, নাটকটি দর্শকের মনে কিছুটা হলেও দাগ কেটেছে। গল্প চরিত্র সব মিলিয়ে নাটকটি বেশ মজার- এমন কথা শোনা গেছে অনেক দর্শকের কাছে। কয়েক মাস হলো নাটকটি শুরু হয়েছে। টাকার লোভে বাবা আমাকে একটা সত্তর বছর বয়সী লোকের সঙ্গে বিয়ে দেয়। বিয়েপাগল মহব্বত হাওলাদের তের নম্বর বউ লাকির চরিত্রে আমাকে দেখা যাচ্ছে। এই অসম বিয়েতে প্রতিবাদ করি। মহব্বত হাওলাদের চরিত্রে অভিনয় করছেন আমিরুল হক চৌধুরী। শুনেছি, আরটিভিতে প্রচার চলতি এই নাটকটির লাকি চরিত্রটি দর্শক বেশ গ্রহণ করেছেন।

একই চ্যানেলে ‘নোয়াশাল’ নাটকেও অভিনয় করছেন?

অভিনেতা ও নির্মাতা মীর সাব্বির ভাইয়ের এই নাটকে কাজ করছি ছয় বছর হলো। দীর্ঘদিন একটি নাটকে অভিনয় করলে সবাই মিলে পরিবারের মতো হয়ে যায়। এই নাটকের বেলাতেও তেমনটাই হয়েছে। মজার ব্যাপার হলো, অনেক দিন অভিনয় করার পরও বরিশালের মেয়ে হয়েও এই অঞ্চলের ভাষা পুরোপুরি রপ্ত করতে পারিনি। অনেকের ধারণা, আমি বরিশালের ভাষা ছাড়া কথাই বলতে পারি না।

About Eusub Sharif

Check Also

এটিএম শামসুজ্জামানকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন পপি

গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামান। তাকে রাজধানীর আজগর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *