Breaking News
Home / খেলাধুলা / রাশিয়া বিশ্বকাপ পণ্ড করতে চায় আমেরিকা-ইংল্যান্ড‍!

রাশিয়া বিশ্বকাপ পণ্ড করতে চায় আমেরিকা-ইংল্যান্ড‍!

দরজায় কড়া নাড়তে শুরু করেছে রাশিয়া বিশ্বকাপ। জুনে পর্দা উঠবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় এই মহাযজ্ঞের ২১তম আসরের। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এখন দিন গণনায় ব্যস্ত। এমন সময় রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার অভিযোগ, রাশিয়া বিশ্বকাপ পণ্ড করতে চায় আমেরিকা-ইংল্যান্ড‍!

রাশিয়ান একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে মারিয়া জাখারোভা বলেন, ‘তাদের মূল উদ্দেশ্য রাশিয়া থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া।’

সম্প্রতি রাসায়নিক অস্ত্র ব্যবহার করার অভিযোগে রুশ কর্তৃপক্ষের শাস্তি দাবি করছে যুক্তরাজ্য। প্রতিক্রিয়া হিসেবে যুক্তরাজ্য জানিয়েছে, বৃটিশ রাজপরিবারের কোনো সদস্য বিশ্বকাপে যাবে না। যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন এই বিশ্বকাপকে নাৎসি জার্মানিতে হওয়া ১৯৩৬ সালের অলিম্পিক গেমসের সঙ্গেও তুলনা করেছেন।

ঘটনা এখানেই শেষ নয়। গত ৪ মার্চ গোয়েন্দা সের্গেই স্ক্রিপাল ও তার মেয়েকে সোভিয়েত আমলের নার্ভ এজেন্ট দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে যুক্তরাজ্য থেকে ২৩জন রুশ কূটনীতিককে বহিষ্কার করে যুক্তরাজ্য সরকার। এর প্রতিক্রিয়ায় রাশিয়া থেকেও ২৩জন বৃটিশ কূটনীতিককেও বহিষ্কার করে রুশ কর্তৃপক্ষ। এমনকি বিশ্বকাপ বয়কটের কথাও ভেবেছিল ইংল্যান্ড। যদিও ইংল্যান্ড দল আদৌ বিশ্বকাপ বয়কট করবে কিনা তা নিয়ে এখনো কোনো কিছু জানা যায়নি।

এরপর ৬০ জন কূটনীতিককে বহিষ্কার করে যুক্তরাষ্ট্র। শুক্রবার ১৭০ জন রুশ কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা ওয়াশিংটন ছাড়েন। একই সময়ে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে যুক্তরাষ্ট্রের পতাকা নামিয়ে নেয়া হয়। পরবর্তীতে রুশ সরকার ওই দূতাবাস বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়।

সব মিলিয়ে এক মাসেরও বেশি সময় ধরে এই রাসায়নিক অস্ত্র প্রয়োগ নিয়ে বিতর্ক চলছে। এরই পরিপ্রেক্ষিতে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, ‘আমার মনে হয়, তারা রাশিয়া থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে চায়। রাশিয়া থেকে ফুটবল বিশ্বকাপ অন্যত্র সরিয়ে নিতে যে কোনো পন্থা অবলম্বন করতেও পিছপা হবে না পশ্চিমারা।

সূত্র – প্রিয়.কম

About admin

Check Also

মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-মালয়েশিয়ার প্রীতি টেনিস সিরিজ। প্রথম দিন স্বাগতিক বাংলাদেশ এগিয়ে আছে, মালয়েশিয়াকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *